আজ  মঙ্গলবার, ১ ডিসেম্বর, ২০২০

চান্দ্রায় মুজিববর্ষ উপলক্ষে আলোচনা সভা ও মিলাদ দোয়া অনুষ্ঠিত

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ ও জাতীয় শিশু দিবস উপলক্ষে আলোচনা সভা ,মিলাদ দোয়া অনুষ্ঠিত হয়েছে।

১৭ মার্চ মঙ্গলবার দুপুরে  ১২ নং চান্দ্রা ইউনিয়ন পরিষদের ইউপি চেয়ারম্যান ও আওয়ামীলীগের সভাপতি খান জাহান আলী কালু পাটওয়ারী উদ্যােগে আলোচনা সভা ,মিলাদ দোয়ায় আয়োজন করা হয়। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় খান জাহান আলী কালু পাটওয়ারী বলেন- মুজিব বর্ষ হল বাংলাদেশের জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী পালনের জন্য ঘোষিত বর্ষ। বাংলাদেশ সরকার ২০২০-২১ সালকে মুজিব বর্ষ হিসেবে পালনের ঘোষণা দিয়েছে। ২০২০ সালের ১৭ মার্চ থেকে ২০২১ সালের ২৬ মার্চ পর্যন্ত এ বর্ষ উদ্‌যাপন করা হবে।

এরপর ২০২১ সালের ২৬ মার্চ বাংলাদেশ স্বাধীনতার অর্ধ-শত বার্ষিকীতে পদার্পণ করবে। বিশ্বব্যাপী করোনাভাইরাস প্রাদুর্ভাব এবং বাংলাদেশে আক্রন্ত রোগী শনাক্ত হওয়ার পর ৮ মার্চ বাংলাদেশ সরকার এবং জন্মশতবার্ষিকী উদ্‌যাপন জাতীয় বাস্তবায়ন কমিটি জনস্বার্থে ও জনকল্যাণে ১৭ মার্চের পূর্ব ঘোষিত অনুষ্ঠান ছোট পরিসরে করার ঘোষণা দেয়। তাই এ দিবস উপলক্ষে আমাদের বিভিন্ন কর্মসূচি পালনের কথা থাকলেও সেগুলো সংক্ষেপ।
এসময় উপস্থিত ছিলেন চান্দ্রা বাজার নূরীয়া ফাযিল ডিগ্রি মাদ্রাসার অধ্যক্ষ এটি এম মোস্তফা হামিদী, ইউপি সচিব মোঃ বিল্লাল হোসেন পাটওয়ারী, ইউনিয়ন যুবলীগের যুগ্ম আহ্বায়ক মোঃ ফাহিমুল ইসলাম(শশী), ইউপি সদস্য মোঃ মজিব কবিরাজ, আলমগীর হোসেন, জাহাঙ্গীর খান, আব্বাজ পাটোয়ারী, আক্তার হোসেন, শাহ আলম খান কালু পাটওয়ারী, মনোয়ার বেগম, সহ আওয়ামীলীগ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।