আজ  শুক্রবার, ২৭ নভেম্বর, ২০২০

জাতীয় শোক দিবস উপলক্ষে চান্দ্রা ইউনিয়ন আওয়ামী লীগের পক্ষে ১০ মসজিদে কোরআন খতম মিলাদ দোয়া

১৫ আগস্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস। এদিনটি বাঙালি জাতির জন্যে অত্যন্ত শোকাবহ একটি দিন। এদিন রচিত হয়েছিলো ইতিহাসের ঘৃণ্য কলঙ্কিত এক অধ্যায়। ১৯৭৫ সালের ১৫ আগস্টের অমানিশায় হায়েনারা বেরিয়ে গেলো, সপরিবারে সংহার করলো ইতিহাসের মহানায়ক জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে। সেদিন দেশি-বিদেশি ষড়যন্ত্রকারীরা সপরিবারে বঙ্গবন্ধুকে হত্যার মধ্য দিয়ে চেয়েছিলো একটি আদর্শকে হত্যা করতে।
হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে ১২নং চান্দ্রা ইউনিয়ন আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের যৌথ উদ্যোগে কোরআন খতম, দেওয়া ও মিষ্টি বিতরণ করা হয় এবং স্কুল ও মাদ্রাসায় ৩০০ গাছ বিতরণ রোপন করা হয়।

  সকাল থেকেই ওয়ার্ডের বিভিন্ন মসজিদ মাদ্রাসা ও এতিমখানায় দলীয় নেতাকর্মীরা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আত্মার মাগফিরাত কামনা সহ ১৫ আগস্টে সকল শহীদদের স্মরণে কোরআন খতম ও এই দোয়ার আয়োজন করেন। ইউনিয়নের দশটা মসজিদে ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের  নিজস্ব অর্থায়নে ১৬২ কেজি মিষ্টি বিতরণ করা হয়। সেই সাথে পরিবেশের ভারসাম্য রক্ষার জন্য ইউনিয়নের মাদ্রাসা ও মসজিদে ৩০০ প্রজাতির  ফলজ বনজ ও ঔষধ গাছ বিতরণ করা হয়।

বিকেলে চান্দ্রা বাজার জামে মসজিদে ১৫ আগস্ট বঙ্গবন্ধু পরিবারের শহীদ সকালের আত্মার মাগফেরাত কামনায় দোয়া করা হয়।একই সাথে জননেত্রী শেখ হাসিনার দীর্ঘ আয়ু ও সুস্থতা এবং বাংলাদেশ সরকারের মাননীয় শিক্ষা মন্ত্রী আলহাজ্ব ডাঃ দীপু মনির এমপির স্বামী ডঃ তৌফিক নেওয়াজ এ রোগ মুক্তি কামনা দোয়া ও মোনাজাত করা হয়। দোয়া মোনাজাত পরিচালনা করেন চান্দ্রা জামে মসজিদ এর খতিব মাওলানা সাইফুদ্দিন।
এসময়ে উপস্থিত ছিলেন ১২নং চান্দ্রা ইউনিয়নের পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি খান জাহান আলী কালু, সাধারন সম্পাদক জসিম উদ্দিন মিয়াজি, আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক হাবিব উল বাসার, সাবেক সাংগঠনিক সম্পাদক তাফাজ্জল হোসেন খান, ইউনিয়ন যুবলীগের আহবায়ক আলমগীর হোসেন শেখ, যুগ্ম আহবায়ক সালাউদ্দীন বাবু, ছাত্রলীগ সভাপতি আতাউর রহমান রাজু সহ আরো অনেক নেতাকর্মী।

শাহরিয়ার খান কৌশিক, মো,০১৭১৩৬৮৮৯২০