আজ  বুধবার, ২৫ নভেম্বর, ২০২০

মাদক ব্যবসায়ীদের তাণ্ডব, মাদকের প্রতিবাদ করায় চাঁদপুরে ছাত্রলীগ নেতাকে কুপিয়ে হত্যার চেষ্টা, থানায় মামলা

 

চাঁদপুর ফরিদগঞ্জ উপজেলার বিভিন্ন জায়গায় মাদকের রমরমা বাণিজ্য ও স্বর্গরাজ্যে পরিণত হয়েছে।
মাদক বিক্রি সেবনের বাধা ও প্রতিবাদ করায় মাদক ব্যবসায়ীর হামলায় ইউনিয়ন ছাত্রলীগের নেতা,কলেজছাত্রকে কুপিয়ে জখম করে হত্যার চেষ্টা চালায়।
ফরিদগঞ্জ উপজেলার ৯ নং গোবিন্দপুর ইউনিয়নের ২ নং ওয়ার্ড প্রত্যাশী গ্রামে কুখ্যাত মাদক ব্যবসায়ী কাইয়ুম সুমন পাটোয়ারী হামলার শিকার হন ইউনিয়ন ছাত্রলীগ নেতা ফরকাবাদ ডিগ্রি কলেজের ছাত্র সাকিব পাটোয়ারী।
বেশ কয়েকদিন যাবৎ জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে থেকে চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে চিকিৎসা নেওয়ার পর কিছুটা সুস্থ হয়েছেন।
এই ঘটনায় আহত শাকিব পাটোয়ারীর চাচা সেলিম পাটোয়ারী বাদী হয়ে ফরিদগঞ্জ থানায় মাদক ব্যবসায়ী কাইয়ুম সুমন তার সহযোগী নাসির পাটোয়ারী, দেলোয়ার হোসেন সহ ৫ জনকে আসামি করে একটি মামলা দায়ের করেন। মামলা নং ৬, তারিখ-৩/৬/২০২০।
আহত সাকিবের মা নাজমা বেগম জানায় , বাড়ির সামনে মাদক বিক্রি করার সময় ছেলে এর প্রতিবাদ করলে মাদক ব্যবসায়ীরা অতর্কিতভাবে তার উপর হামলা চালায়। ছেলে চিৎকার শুনে গিয়ে দেখি তার গলায় রশি পেঁচিয়ে দেশীয় অস্ত্র দিয়ে আঘাত করে হত্যার চেষ্টা করে ছেলের এই অবস্থা দেখে নিজেই অজ্ঞান হয়ে পড়ি।অবশেষে তাকে স্থানীয়রা উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়।তার বাবা মারা যাওয়ার পর থেকেই আমার এতিম ছেলের উপর মাদক ব্যবসায়ীরা বেশ কয়েকবার হামলা চালিয়েছে আমি এর বিচার দাবি করছি।

শাকিবের মামা মাসুম জানান, এলাকার শিবির নেতা শাহজাহান সাজুর ছেলে কাইয়ুম সুমন দীর্ঘদিন যাবৎ মাদক বিক্রি করে আসছে। তারা বাড়ির সামনের রাস্তায় অবস্থান করে প্রতিদিন মাদক বিক্রি ও সেবন করে। এসময় সাকিব পাটোয়ারী মাদক বিক্রির প্রতিবাদ করলে পরিকল্পিতভাবে গত ১ জুন শনিবার বিকেলে লোকজনসহ দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে হামলা চালায়।
সাকিব বাড়ি থেকে মোটরসাইকেল নিয়ে বের হওয়ার পর এই হামলার শিকার হয়। ছেলের চিৎকারের শুনতে পেয়ে মা ঘটনাস্থলে দৌড়ে গিয়ে তাকে প্রাণে রক্ষা করে। মাদক ব্যবসায়ী সন্ত্রাসীরা সাকিবকে জানে মেরে ফেলার চেষ্টা চালায়। পরে গুরুতর আহত অবস্থায় সাকিবকে উদ্ধার করে চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়।থানায় মামলা হওয়ার পর থেকেই মাদক ব্যবসায়ীরা বাড়ি থেকে পালিয়ে অন্য জায়গায় অবস্থান করে তাদের মাদক ব্যবসা চালিয়ে যাচ্ছে। এই মাদক ব্যবসায়ী শিবিরের নেতা কাইয়ুম সুমন এলাকায় সন্ত্রাসী কার্যকলাপ চালিয়ে মাদকের রমরমা ব্যবসা চালিয়ে যাচ্ছে। এর রয়েছে বড় ধরনের মাদকের সিন্ডিকেট। তার ভয়ে এলাকার কেউ কথা বলতে সাহস পায় না।
এদেরকে পুলিশ দ্রুত গ্রেফতার করে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করার জোর দাবি জানাচ্ছি।

শাহরিয়ার খান কৌশিক, মো,০১৭১৩৬৮৮৯২০