আজ  রবিবার, ২৯ নভেম্বর, ২০২০

মানুষের মনে ভীতি সৃষ্টি করতে চাই না: ডিএমপি কমিশনার

 

স্টাফ করেসপন্ডেন্ট |
ঢাকা: ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার মোহা. শফিকুল ইসলাম বলেছেন, গণ অভিযান চালিয়ে মানুষের মনে ভীতি সৃষ্টি করতে চাই না।

বৃহস্পতিবার (৩০ জানুয়ারি) বিকেলে অমর একুশে বইমেলাকে ঘিরে ডিএমপি’র নিরাপত্তা ব্যবস্থা পর্যবেক্ষণ শেষে সোহরাওয়ার্দী উদ্যানে অস্থায়ী পুলিশ কন্ট্রোল রুমের সামনে সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি একথা বলেন।
নির্বাচনে সহিংসতা হবে, উভয় দলের এমন অভিযোগের পরিপ্রেক্ষিতে প্রশ্ন করা হলে তিনি বলেন, নির্বাচনী প্রচার-প্রচারণা চালাতে ঢাকার বাইরে থেকে মানুষ এসেছে, এটা অস্বীকার করার উপায় নেই। আমরা এসব লোকজন সম্পর্কে খোঁজ নিচ্ছি, তাদের বিরুদ্ধে সন্ত্রাসী কর্মকাণ্ডের অভিযোগ বা কোনো মামলা আছে কিনা।

তিনি জানান, সহিংসতার কোনো পরিকল্পনার সুনির্দিষ্ট তথ্য থাকলেই নিরাপত্তা বাহিনী অভিযান চালাবে। কোনো তথ্য ছাড়া গণ অভিযান চালিয়ে মানুষের মনে কোনো ভীতি ছড়াতে চায় না ডিএমপি।
ডিএমপি কমিশনার বলেন, এক মাস ধরে ঢাকায় নিরবিচ্ছিন্নভাবে প্রচারণা চলছে। এক দু’টি ঘটনা ছাড়া কোনো নিরাপত্তা হুমকি তৈরি হয়নি। একমাসের নির্বাচনের প্রস্তুতিতে মানুষের এ বার্তা পাওয়ার কথা, নির্বাচন আনন্দমুখর পরিবেশে সুষ্টুভাবে অনুষ্ঠিত হবে।
তিনি বলেন, আমরা প্রত্যাশা করব যেসব রাজনৈতিক দল এ নির্বাচনে অংশ নিচ্ছেন। তাদের প্রার্থীরা যদি নির্বাচনের সুষ্ঠু পরিবেশ বজায় রাখাতে সতর্ক হন। তবে আমরা পুলিশের পক্ষ থেকে কথা দিতে পারি প্রতিটি নাগরিকের নিরাপত্তার জন্য ডিএমপি প্রস্তুত।
পুলিশ রাতে অভিযান চালিয়ে ধরপাকড় করছে, প্রার্থীদের এমন অভিযোগ জানানো হলে ডিএমপি কমিশনার জানান, এমন কোনো অভিযানই করা হচ্ছে না। কাউকে এমনটি করতে বলা হয়নি।
তিনি আরও বলেন, এবার ইভিএমে ভোট হবে। আমার কাজ মানুষবে নিরাপত্তা দেওয়া। আমি এটি নিশ্চিত করতে পারি