আজ  শনিবার, ২৮ নভেম্বর, ২০২০

মোদিবিরোধী বিক্ষোভে উত্তাল চাঁদপুরের প্রধান সড়ক

 

দিল্লিতে মুসলমানদের ওপর নির্যাতন, সহিংসতা ও মসজিদ ভাঙচুরের প্রতিবাদ ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশে আসার আমন্ত্রণের প্রতিবাদে চাঁদপুর বায়তুল আমিন জামে মসজিদের সামনে বিক্ষোভ করেছে বিভিন্ন ইসলামি দল।
শুক্রবার জুমার নামাজ শেষে শপথ চত্বর থেকে প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ মিছিল বের হয়।
এ সময় আগামী ১২ মার্চ বৃহস্পতিবার রাজধানীসহ সারাদেশে মানববন্ধন কর্মসূচি পালন করার কর্মসূচি ঘোষণা করে কয়েকটি ইসলামি দল ও সংগঠন।
সংক্ষিপ্ত সমাবেশে বক্তারা বলেন, ১২ তারিখ বাদ আসর সারাদেশে মানববন্ধন কর্মসূচি পালিত হবে। কোনোভাবেই বাংলার মাটিতে আমরা মোদিকে পা রাখতে দেবো না। প্রধানমন্ত্রীর প্রতি আমাদের আহ্বান- দিল্লিতে মুসলমানদের ওপর যে নির্মম অত্যাচার চালানো হয়েছে এরপর তৌহিদি জনতা মোদির মতো খুনিকে বাংলার মাটিতে পা রাখতে দেবো না। আমরা আগেও এ কথা বলেছিলাম, আজও বলছি।
নামাজের পর চাঁদপুর শপথ চত্বর বায়তুল আমিন জামে মসজিদ প্রাঙ্গণে মুসল্লিদের ঢল নামে। নামাজ শেষে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। বিক্ষোভ সমাবেশ শেষে প্রায় ২০ হাজার মুসল্লী নিয়ে একটি বিক্ষোভ মিছিল বের হয়ে বঙ্গবন্ধু সড়ক ও মিশন রোডের শেষ মাথা পর্যন্ত শেষ হয়। কোনো ধরণের অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে আশপাশে বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন ছিল।
এ সময় বিক্ষোভকারীরা বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর অনুষ্ঠানে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে আমন্ত্রণের প্রতিবাদ জানান।