আজ  বৃহঃবার, ৩ ডিসেম্বর, ২০২০

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনিকে নিয়ে অপপ্রচারের দায়ে ফরক্কাবাদ ডিগ্রি কলেজের তিন কলেজ শিক্ষক আটক

 

শিক্ষামন্ত্রী ও চাঁদপুর-৩ আসনের সংসদ সদস্য আলহাজ্ব ডা. দীপু মনি এমপি’র নামে ফেসবুকে অপপ্রচার ও বিভ্রান্তি মূলক পোস্ট করার অভিযোগে চাঁদপুরের তিন কলেজ শিক্ষককে আটক করেছে পুলিশ।
১৯শে জুলাই রোববার রাত ১০টায় চাঁদপুর সদর উপজেলার ৯ নং বালিয়া ইউনিয়নের ফরক্কাবাদ ডিগ্রি কলেজ এলাকা থেকে তাদেরকে আটক করা হয়েছে।
আটককৃতরা হলেন- ফরক্কাবাদ ডিগ্রি কলেজের শিক্ষক জাহাঙ্গীর আলম(৪০) ও নোমান সিদ্দিকী(৩৫) এবং ফরক্কাবাদ ইসলামিয়া সিনিয়র মাদ্রাসার শিক্ষক এবিএম আনিসুর রহমান(৪০)।

বিষয়টি নিশ্চিত করে চাঁদপুরের অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) জাহেদ পারভেজ চৌধুরী সাংবাদিকদের জানান, আটককৃতরা দীর্ঘদিন ধরে ফেসবুকে বিভিন্ন নামে আইডি খুলে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপি ও সরকারবিরোধী বিভিন্ন অপ্রচার করে আসছে । এরা সবাই ওই কলেজের আইসিটি বিভাগের শিক্ষক।
তিনি সাংবাদিকদের আরো জানান,তিনজনের বিরুদ্ধে পূর্বেও ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা রয়েছে। যে কারণে পুলিশ ওই সূত্র ধরেই সামনে এগিয়ে যায় । তার ফলে তাদেরকে আটক করতে সক্ষম হয়।
এদিকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে অভিযুক্তরা এ ঘটনার সাথে জড়িত রয়েছেন বলে স্বীকার করেছেন।

একটি সূত্র জানায়, শিক্ষা মন্ত্রী দীপু মনির বিরুদ্ধে ভুয়া ফেসবুক আইডি থেকে অপপ্রচারকারী মূল হোতার মধ্যে জাহাঙ্গীর আলম(৪০) শিক্ষাগত যোগ্যতা নিয়ে সন্দেহ রয়েছে। সে ভুয়া সার্টিফিকেট বানিয়ে এলে ফরকাবাদ ডিগ্রি কলেজের চাকরি নিয়েছেন। এরপূর্বে বাজারে সে একটি দাঁতের চিকিৎসার দোকান দিয়ে ব্যবসা করে আসছিল।
এছাড়া তার আপন ভাইয়ের বউয়ের সাথে অবৈধ সম্পর্কের ঘটনা এলাকায় জানাজানি হলে সালিশী বৈঠক হয়।
সে ফরকাবাদ ডিগ্রি কলেজে যোগদানের পর কলেজের বেশ কয়েকজন ছাত্রী ও শিক্ষিকার সাথে প্রেমের সম্পর্ক গড়ে উঠে ও অনৈতিক কাজে লিপ্ত হয় বলে অনেকে অভিযোগ করেন। ভুয়া সার্টিফিকেট দিয়ে ডিগ্রি কলেজে যোগদানের বিষয়টি তদন্ত সাপেক্ষে তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করার জোর দাবী জানিয়েছেন সচেতন মহল।