আজ  শনিবার, ২৮ নভেম্বর, ২০২০

হাইমচরে করোনা প্রতিরোধে জেলা পরিষদের সাবান মাস্ক লিপলেট বিতরন

 

মোঃ হোসেন গাজী, হাইমচর

করোনা ভাইরাস প্রতিরোধে চাঁদপুর জেলা পরিষদের অর্থায়ানে চাঁদপুর জেলা পরিষদের সম্মানিত সদস্য ও হাইমচর উপজেলা যুবলীগের সিনিয়র যুগ্ম আহ্বায়ক এস এম আল মামুন সুমন এর পক্ষ থেকে হাইমচর উপজেলার ৭ টি ইউনিয়নের ইউপি চেয়ারম্যান ও ইউপি সদস্যদের হাতে সাবান ও মাস্ক তুলে দেন।
জেলা পরিষদের সম্মানিত সদস্য এস এম আল মামুন সুমন। বলেন করোনা ভাইরাস নিয়ে আতঙ্কিত না হয়ে সর্তক হোন। হাত না ধুয়ে চোখ, মোখ ও নাকে স্পর্স করা। ঘন ঘন দুই হাত সাবান দিয়ে কমপক্ষে ২০ সেকেন্ড পরিস্কার করুন। হ্যান্ডশেক, কোলাকুলি থেকে বিরত থাকুন। জর, সর্দি, শুকনো কাশি মাথাব্যথা, গলা ব্যাথা ও শরীর ব্যথা হলে অবিলম্বে চিকিৎসকের পরামর্শ নিন। তিনি আরো বলেন, রান্নার আগে খাবার ভলো করে ধুয়ে নিন এবং সেদ্ধ করুন। হাঁচি কাশিন সময় রুমাল ব্যবহার করুন। জনবহুল স্থানে বা গনপরিবহনে মুখে মাস্ক ব্যবহার করুন। ময়লা কাপড় বিলিসি দিন জমিয়ে রাখবেন না দ্রুত ধুয়ে ফেলুন। হাইমচর উপজেলার সকল জনগনের কাছে বিনীত আহব্বান- বিদেশ ফেরত লোকদের টানা ১৪ দিন হোম কোয়ারেন্টিনে থাকা নিশচিত করনসহ বিভিন্ন দিক নির্দেশনা কথা বলেন।
৩০ (মার্চ) সোমবার সকালে থেকে হাইমচর ও চান্দ্রা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউপি সদস্য এবং সচিবগনদের হাতে করোনা প্রতিরোধ সামগ্রী তাদের হাতে তুলে দেন জেলা পরিষদের সদস্য ও হাইমচর উপজেলা যুবলীগের সিনিয়র যুগ্ম আহ্বায়ক এস এম আল মামুন সুমন সরদার। এই সময় ইউপি চেয়ারম্যান ও মেম্বার, আওয়ামীলীগ,যুবলীগ, ছাত্রলীগ, প্রমুখ।