আজ  বুধবার, ২ ডিসেম্বর, ২০২০

হাইমচরে ভুয়া মুক্তিযোদ্ধা পরিচয় দিয়ে হাবিব এলাকাবাসীর সাথে প্রতারণা

চাঁদপুর হাইমচর উপজেলার ২ নং উত্তর আলগি ইউনিয়নের নয়ানি লক্ষীপুর গ্রামের হাবিবুর রহমান শেখ মুক্তিযুদ্ধা না হয়ে নিজেকে মুক্তিযোদ্ধা পরিচয় দিয়ে স্থানীয় এলাকাবাসীর সাথে প্রতারণা করে আসছে বলে অভিযোগ উঠেছে।
মুক্তিযোদ্ধা তালিকা নেই কোন নাম, কোন ধরনের ভাতা ও অনুদান না পেয়ে নিজেকে দীর্ঘদিন যাবৎ মুক্তিযোদ্ধা পরিচয় দিয়ে মানুষের সম্পত্তি আত্মসাৎ প্রতারণা করে টাকা হাতিয়ে নেওয়া সহ বিভিন্ন গুরুতর অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে।
এলাকার ভুক্তভোগীরা অভিযোগ করে বলেন, মৃত রোশন আলী শেখের ছেলে হাবিবুর রহমান ২০ বছর পূর্বে উত্তর আলগী ইউনিয়নে এসে আশ্রয় নেয়। সে সময় চান্দ্রা বাখরপুরে সাবেক মেম্বার আলী আহমেদ কবিরাজ তাকে বেড়িবাঁধের পাশে ইলিয়াস খানের জায়গায় থাকার জন্য বলেন।
সে সময় ইলিয়াস খান তার সম্পত্তি রেখে ঢাকা গাজীপুরে সপরিবারে থাকেন।
সেই সুযোগ কাজে লাগিয়ে ভুয়া মুক্তিযোদ্ধা পরিচয় কারি হাবিবুর রহমান শেখ তার সম্পত্তি আত্মসাৎ করার চেষ্টা চালায়। ইলিয়াস খান চাঁদপুরে এসে তার জায়গা থেকে তাকে সরে যাওয়ার জন্য বললে হাবিবুর রহমান শেখ নিজেকে মুক্তিযোদ্ধা পরিচয় দিয়ে হাইমচর থানা একটি অভিযোগ করেন। হাইমচর থানা পুলিশ ঘটনাস্থলে এসে খোঁজ খবর নেন এবং সে মুক্তিযোদ্ধা না হয়ে পরিচয় দিয়ে মানুষের সাথে প্রতারণা করছে বলে অভিযোগের সত্যতা পান।
এই এলাকার মুক্তিযোদ্ধা মকবুল আহমেদ জানান, হাবিবুর রহমান শেখ কখনো মুক্তিযুদ্ধ করেনি, কখনো মুক্তিযুদ্ধা ছিলেন না। তার কোনো মুক্তিযোদ্ধার সার্টিফিকেট নেই, সে কোন ভাতা পায় না। তারপরও নিজেকে মুক্তিযোদ্ধা পরিচয় দিয়ে আসছে।
মেম্বার আলী আহমেদ কবিরাজ জানান, এই এলাকায় হাবিবুর রহমান শেখের কোন সম্পত্তি নেই ।তাকে ২০বছর পূর্বে ওয়াবদা রাস্তার পাশে ইলিয়াস খানের জায়গায় থাকতে দেওয়া হয়। এখন সেই জায়গা নিজের দাবি করে উল্টো জায়গার মালিকের বিরুদ্ধে মামলা দিয়ে হয়রানি করছে।
হাবিবুর রহমান শেখ একজন ভুয়া মুক্তিযোদ্ধা। সে কখনো মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেনি তারপরেও মানুষকে ভয়-ভীতি দেখিয়ে মামলা-মোকদ্দমা করে হয়রানি করে আসছে। আমরা এই হাবিবুর-রহমান শেখের বিচার দাবি করছি।
এ বিষয়ে অভিযুক্ত হাবিবুর রহমান শেখ জানান,আমার কোন মুক্তিযোদ্ধা তালিকা নাম নেই কোন ভাতা ও পায়না তারপরও আমি মুক্তিযোদ্ধা দাবি করি। সরকারি জায়গায় থাকি এই জায়গা কিনেছি কিন্তু কাগজ নেই। কারো বাবার ক্ষমতা নেই আমাকে এই জায়গা থেকে উচ্ছেদ করার আমি দেখে নেব সবাইকে।
হাইমচর মুক্তিযোদ্ধার সাবেক কমান্ডার বাবু সন্তোষ চন্দ্র মজুমদার জানান, হাবিবুর রহমান শেখ প্রতারণা করে নিজেকে মুক্তিযোদ্ধা পরিচয় দিয়ে আসছে। চিত্র পক্ষে সে কোন মুক্তিযোদ্ধা না কোন দিন মুক্তিযুদ্ধ করেনি। তার বিরুদ্ধে অনেক প্রতারণার অভিযোগ আছে আমরা ব্যবস্থা গ্রহণ করব।