আজ  বৃহঃবার, ৩ ডিসেম্বর, ২০২০

হাইমচরে মোতালেব জমাদারের আ’লীগের উপজেলা ও জেলার পদ স্থগিত

 

 

দলীয় সিদ্ধান্ত অমান্য করে হাইমচর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রার্থী হওয়ায় উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোতালেব জমাদারের দলীয় সকল পদ স্থগিত করা হয়েছে। হাইমচর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা আওয়ামী লীগের সদস্য পদসহ দলীয় সকল পদ স্থগিত করা হয়। চাঁদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি নাছির উদ্দিন আহমেদ ও সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল এ তথ্য জানান।
হাইমচরে নৌকা মার্কার প্রার্থী নূর হোসেন পাটোয়ারী ও স্বতন্ত্র থেকে আনারস মার্কার প্রার্থী মোতালেব জামাতের সাথে হামলার ঘটনাকে কেন্দ্র করে দল থেকে বহিষ্কার করা হয়েছে বলে একাধিক সূত্র জানিয়েছে।
হামলার ঘটনায় উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও জেলা আ’লীগের সদস্য মোতালেব জমাদারকে হামলা চালিয়ে আহত করার পরে তাকে দল থেকে বহিষ্কার করায় হাইমচরে আওয়ামীলীগের তৃণমূল নেতৃবৃন্দুদের মাঝে তীব্র ক্ষোভ দেখা দেয়।
এদিকে হামলায় গুরুতর আহত মোতালেব জামাতের অবস্থা আশঙ্কাজনক দেখে তাকে ঢাকা মেডিকেল হাসপাতালে কর্তব্যরত চিকিৎসক।
উল্লেখ্য, আসন্ন হাইমচর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগ থেকে মনোনয়ন পান উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের বর্তমান চেয়ারম্যান নূর হোসেন পাটোয়ারী। এদিকে দলের মনোনয়ন না পেয়ে স্বতন্ত্র পরিচয়ে উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোতালেব জমাদার, উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান শাহজাহান পেদা ও সাবেক যুবলীগ নেতা আতিকুর রহমান পাটওয়ারী মনোনয়নপত্র জমা দেন। তবে মনোনয়নপত্র প্রত্যাহারের শেষদিন গত রোববার শাহজাহান পেদা ও আতিকুর রহমান পাটওয়ারী তাদের মনোনয়নপত্র প্রত্যাহার করে নেন। প্রার্থী রয়ে যান উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা আওয়ামী লীগের সদস্য মোতালেব জমাদার। তাই দলীয় সিদ্ধান্ত অমান্য করে প্রার্থিতা বহাল রাখায় মোতালেব জমাদারের উপজেলা ও জেলা আওয়ামী লীগের পদ স্থগিত করা হয়।