আজ  রবিবার, ২৯ নভেম্বর, ২০২০

হ্যালো বিকাশ কাস্টমার কেয়ার থেকে বলছি, বিকাশের মুল প্রতারক কামাল আটক

 

ক্রাইম সিলেট ডেস্ক : কুমিল্লায় সংঘবদ্ধ বিকাশ প্রতারক চক্রের মূল হোতা কামাল আহম্মেদ নামে একজনকে গ্রেফতার করেছে র‌্যাব। গতকাল রাতে কুমিল্লার আদর্শ সদর উপজেলার চাঁনপুর এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। এসময় তার কাছ থেকে বিকাশ প্রতারনার কাজে ব্যবহৃত মোবাইল এবং অর্থ লেনদেনের কাজে ব্যবহৃত দুটি ব্যাংকের চেক বই উদ্ধার করা হয়েছে।
শনিবার দুপুরে নগরীর শাকতলা এলাকায় র‌্যাব-১১ কার্যালয়ে এক প্রেস ব্রিফিংয়ে এসব তথ্য জানান কোম্পানী অধিনায়ক মেজর তালুকদার নাজমুছ সাকিব।
প্রেস ব্রিফিংয়ে র‌্যাব কর্মকর্তা জানান, বেশ কিছুদিন ধরে বিভিন্ন সরকারি দপ্তরে উর্ধ্বতন কর্মকর্তার পরিচয় দিয়ে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাত করে আসছিল সংঘবদ্ধ বিকাশ প্রতারক চক্র। ভ‚ক্তভোগীদের কাছ থেকে এমন অভিযোগের প্রেক্ষিতে মাঠে নামে র‌্যাব সদস্যরা। পরে তথ্য প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে শুক্রবার রাতে জেলার সদর উপজেলার চাঁনপুর এলাকা থেকে প্রতারক চক্রের মূল হোতা কামাল আহম্মেদকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত কামাল আহম্মেদ চাঁনপুর এলাকার মৃত আব্দুর রহিমের ছেলে।
তিনি আরও জানান, সে এবং তার সহযোগিরা দীর্ঘদিন যাবত দেশের বিভিন্ন স্থানে বিভিন্ন ব্যক্তির এজেন্ট ও ব্যক্তিগত বিকাশ একাউন্ট ব্যবহার করে বিভিন্ন সরকারি সংস্থার বিভিন্ন পর্যায়ের সদস্যদের নিকট উর্ধ্বতন কর্তৃপক্ষের পরিচয় দিয়ে এবং বিভিন্ন প্রলোভন দেখিয়ে প্রতারণার মাধ্যমে টাকা আত্মসাত করে আসছিল। এর আগে একইভাবেই প্রতারণার অভিযোগে ২০১৮ সালের ২৪ জুলাই তাকে গ্রেফতার করেছিল র‌্যাব। পরে সে জামিনে বেরিয়ে আবারও প্রতারণার কাজে সম্পৃক্ত হয়। এ চক্রের অন্যান্য সদস্যদের গ্রেফতারেও আমাদের প্রচেষ্টা অব্যাহত আছে।